35 Civil Judge (Jr. Division) under West Bengal Judicial Service – PSC West Bengal – Karmasandhan Bengali

20

পাবলিক সার্ভিস কমিশন পশ্চিমবঙ্গের সিভিল জজ (জুনিয়র বিভাগ) এর 35 টি পদে যোগ্য প্রার্থীদের আবেদন দাখিল করছে। পশ্চিমবঙ্গ জুডিসিয়াল সার্ভিস পরীক্ষার, 2019. এই পদটি পশ্চিমবঙ্গ জুডিসিয়াল সার্ভিসে রয়েছে। প্রার্থীদের প্রাথমিকভাবে অস্থায়ী ভিত্তিতে নিযুক্ত করা হবে। আগ্রহী এবং যোগ্য প্রার্থী শুধুমাত্র পাবলিক সার্ভিস কমিশন পশ্চিমবঙ্গের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন (নীচের URL টি দেখুন)। বিজ্ঞাপন নং 3/2019। শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন এবং সংক্ষিপ্ত বিবরণে, কেবলমাত্র চাকরি খোঁজার স্বার্থে তথ্যের উদ্দেশ্যে, নিচে দেওয়া হয়েছে – Karmasandhan Bengali

পাবলিক সার্ভিস কমিশন পশ্চিমবঙ্গের 35 টি আসনের জন্য অনলাইনে আবেদনপত্র দাখিল করে অনলাইনে আবেদন করেছে (জুনিয়র বিভাগ)। সর্বশেষ তারিখ – 19/03/2019 – Karmasandhan Bengali

পশ্চিমবঙ্গ জুডিশিয়াল সার্ভিসে সিআইভিল জুডি (জুনিয়র বিভাগ)

ভর্তির সংখ্যা: 35 নং। (ইউআর-23, এসসি -3, এসটি -0২, ওবিসি -05, পিডব্লিউডি -২0)

শিক্ষাগত যোগ্যতা:

i) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে আইন ডিগ্রী।
ii) ভারতে যে কোনও রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চলের বার কাউন্সিলের তালিকায় অ্যাডভোকেট হিসাবে তালিকাভুক্তি।
iii) বাংলা পড়তে, লেখার এবং কথা বলার ক্ষমতা (যাদের প্রার্থী নেপালী তাদের মাতৃভাষা নয়)।

বয়স সীমা: ন্যূনতম ২3 বছর এবং 02/03/2019 তারিখের সর্বাধিক 35 বছর।

বেতন স্কেল: Rs 27,700 – 44770 / –

পশ্চিমবঙ্গ কমিশন, পশ্চিমবঙ্গ পশ্চিমবঙ্গ জুডিসিয়াল সার্ভিস পরীক্ষায় ২019 সাল হবে। পরীক্ষার ফলস্বরূপ, পশ্চিমবঙ্গ জুডিসিয়াল সার্ভিসে পদে নিয়োগের জন্য প্রার্থীদের মনোনীত করা হবে।

প্রার্থীদের প্রাথমিকভাবে অস্থায়ী ভিত্তিতে নিযুক্ত করা হবে।

পশ্চিমবঙ্গ ব্যতীত অন্যান্য রাজ্যগুলির সংরক্ষিত শ্রেণীর প্রার্থীকে সাধারণ বিভাগের প্রার্থী হিসাবে বিবেচনা করা হবে।

উচ্চ বয়স সীমাবদ্ধতা: উচ্চ বয়স সীমা এসসি / এসটি জন্য 05 বছর এবং OBC জন্য 03 বছর অবকাশযোগ্য। পিডব্লিউডি প্রার্থীদের বয়স 45 বছর পর্যন্ত বাড়বে।

প্রার্থীদের নির্বাচন: প্রার্থীদের নির্বাচন প্রাথমিক পরীক্ষা, চূড়ান্ত পরীক্ষা এবং ব্যক্তিত্ব পরীক্ষার মাধ্যমে করা হবে। ২019 সালের এপ্রিল মাসে কলকাতা ও দার্জিলিংয়ে প্রাথমিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২019 সালের জুন মাসে কলকাতায় চূড়ান্ত লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। তারপরে পশ্চিমবঙ্গের জনসেবা কমিশনের অফিসে ব্যক্তিত্ব পরীক্ষা অনুষ্ঠিত হবে।

যথাযথ তারিখ, সময় এবং স্থান / সাক্ষাৎকারের স্থান যথাযথভাবে যোগ্য প্রার্থীদের কাছে জানানো হবে এবং সেই ধরনের তথ্য পাবলিক সার্ভিস কমিশনের পশ্চিমবঙ্গের অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে – www.pscwbapplication.in

প্রার্থীদের নির্বাচনী মান এবং যোগ্যতা মানদণ্ড সম্পর্কিত আরো বিস্তারিত তথ্যের জন্য, আনুষ্ঠানিকভাবে প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন (নীচে ইউআরএল / পিডিএফ দেখুন)।

পরীক্ষার ফি: পরীক্ষার্থীকে পরীক্ষার ফি হিসাবে ২২ / – টাকা দিতে হবে। ডেবিট / ক্রেডিট কার্ড বা নেট ব্যাংকিং ব্যবহার করে অনলাইনে আবেদনপত্র জমা দেওয়ার সময় অনলাইন মোডের মাধ্যমে ফি প্রদান করা যেতে পারে বা ফি প্রদানের মাধ্যমে চালান চ্যানেলের মাধ্যমে অর্থ প্রদান করা যেতে পারে। পাবলিক সার্ভিস কমিশন পশ্চিমবঙ্গের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফি চালান ডাউনলোড করা যেতে পারে। আরো বিস্তারিত জানার জন্য প্রকাশিত বিজ্ঞাপন দেখুন।

পশ্চিমবঙ্গ ও পিএইচডি প্রার্থীদের এসসি / এসটি প্রার্থীদের ক্ষেত্রে কোন পরীক্ষার ফি প্রয়োজন নেই।

কিভাবে আবেদন করতে হবে: আগ্রহী এবং যোগ্য প্রার্থী শুধুমাত্র পাবলিক সার্ভিস কমিশন পশ্চিমবঙ্গের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন – www.pscwbapplication.in (04/03/2019 থেকে 19/03/2019 তারিখ পর্যন্ত প্রদত্ত আবেদনপত্রের লিঙ্ক দেখুন)।

নির্ধারিত ফি সফলভাবে প্রদান এবং অনলাইন আবেদনপত্র জমা দেওয়ার পর, কম্পিউটার রেজিস্ট্রেশনটিতে অনন্য রেজিস্ট্রেশন নম্বর সহ নিবন্ধন / প্রাপ্তি স্লিপ তৈরি হবে। ভবিষ্যতে চিঠিপত্রের জন্য প্রার্থীদের এটি প্রিন্ট আউট করতে হবে। এই স্তরে যেকোন প্রিন্ট আউট / হার্ড কপি বা ডকুমেন্টগুলি পাঠান না। সমস্ত যাচাই কারণে অবশ্যই করা হবে।

অনলাইনে কিভাবে আবেদন করতে হবে তার বিস্তারিত নির্দেশাবলীর জন্য, অনুগ্রহ করে আনুষ্ঠানিকভাবে প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন (আরো বিস্তারিত জানার জন্য প্রদত্ত লিঙ্ক / পিডিএফ ফাইলটি দেখুন)

গুরুত্বপূর্ন তারিখগুলো:

  • অনলাইনে আবেদন শুরু করার তারিখ: 04/03/2019
  • অনলাইন আবেদন বন্ধ করার তারিখ: 19/03/2019
  • অনলাইন মাধ্যমে ফি জমা দেওয়ার জন্য বন্ধের তারিখ: 19/03/2019।
  • অফলাইন মাধ্যমে ফি জমা দেওয়ার জন্য বন্ধের তারিখ: 20/03/2019। যাইহোক, চালান 19/03/2019 দ্বারা উত্পন্ন করা আবশ্যক।

উপরোক্ত তথ্য সংক্ষিপ্ত হয়। অনলাইনে আবেদন করার আগে অনুগ্রহ করে সরকারীভাবে প্রকাশিত বিজ্ঞাপনটি দিয়ে যান

পাবলিক সার্ভিস কমিশনের পশ্চিমবঙ্গের অফিসিয়াল ওয়েবসাইট – www.pscwbapplication.in

নিম্নলিখিত পিডিএফ ফাইল দেখুন – বিস্তারিত বিজ্ঞাপন দেখুন।

এখন অনলাইনে আবেদন করতে, নিম্নলিখিত URL টি দেখুন – URL দেখুন (ফর্ম জমা দিন 04.03.2019 থেকে শুরু হবে)

-: Karmasandhan Bengali :-

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.