864 Principal, Head Master/Mistress, Education Officer – Punjab PSC- Karmasandhan Bengali

পাঞ্জাব পাবলিক সার্ভিস কমিশন (পাঞ্জাব পিএসসি) প্রিন্সিপাল, হেড মাস্টার / হেড মেস্ট্রেস এবং ব্লক প্রাথমিক শিক্ষা অফিসারের 864 টি পদে যোগ্য প্রার্থীদের কাছ থেকে আবেদন জানাচ্ছে। শূন্যস্থান পাঞ্জাব সরকারের শিক্ষা বিভাগে রয়েছে। আগ্রহী এবং যোগ্য প্রার্থী শুধুমাত্র পাঞ্জাব পাবলিক সার্ভিস কমিশন (পাঞ্জাব পিএসসি) এর অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন (নীচের URL টি দেখুন)। Advt। নং 16. শিক্ষাগত যোগ্যতা এবং চাকরি খোঁজার স্বার্থে তথ্যের উদ্দেশ্যে সংক্ষিপ্তভাবে অন্যান্য বিশদ বিবরণ নীচে দেওয়া হয়েছে – Karmasandhan Bengali

পাঞ্জাব পাবলিক সার্ভিস কমিশন (পাঞ্জাব পিএসসি) আমন্ত্রণ জানায় অধ্যক্ষ 864 পোস্টের জন্য অনলাইনে দরখাস্ত, হেড মাস্টার / প্রধান শিক্ষিকা এবং ব্লক প্রাথমিক শিক্ষা কর্মকর্তা। সর্বশেষ তারিখ – 02/04/2019 – Karmasandhan Bengali

1. প্রিন্সিপাল
খালি সংখ্যাঃ 154 নং।
শিক্ষাগত যোগ্যতা: i) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউশন থেকে অন্তত 50% চিহ্ন সহ কলা, বিজ্ঞান, বাণিজ্য, প্রকৌশল মাস্টার্স ডিগ্রী পাস করে।
ii) বৃত্তিমূলক মাস্টার্স বা বৃত্তিমূলক লেকচারার পদে অধিষ্ঠিত ব্যক্তি ব্যতীত কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউশন থেকে স্নাতকোত্তর ডিগ্রি পাস করা।
অভিজ্ঞতা: কোন সরকারী বিদ্যালয়ে মাস্টার / মিসেসের ক্ষেত্রে শিক্ষক / প্রধান শিক্ষক / বক্তৃতা / পেশাগত মাস্টার / লেকচারার বা 07 বছরের শিক্ষকের অভিজ্ঞতার জন্য ন্যূনতম সময়ের জন্য শিক্ষাদান অভিজ্ঞতা অর্জন করা উচিত।
বয়স সীমা: 01/01/2019 হিসাবে সর্বনিম্ন 18 বছর এবং সর্বাধিক 37 বছর।
বেতন স্কেল: Rs। 15600-39100 / – গ্রেড পে দিয়ে Rs। 6600 / –

2. হেড মাস্টার / হেড মেস্ট্রেস
রিক্সির সংখ্যা: 6২7 নং।
শিক্ষাগত যোগ্যতা: i) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউশন থেকে কমপক্ষে 55% হারে স্নাতক পাস করে।
ii) পাস B. বি। একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে।
অভিজ্ঞতাঃ কোনও সরকারী বিদ্যালয়ে মাস্টার / মস্তিষ্কের ন্যূনতম সময়ের জন্য শিক্ষণ অভিজ্ঞতা বা লেকচারার হিসাবে 06 বছর অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স সীমা: 01/01/2019 হিসাবে সর্বনিম্ন 18 বছর এবং সর্বাধিক 37 বছর।
বেতন স্কেল: Rs। 10300-34800 / – গ্রেড পে সঙ্গে Rs। 5400 / –

3. ব্লক প্রাথমিক শিক্ষা অফিসার
রিক্সির সংখ্যা: 38 নং।
শিক্ষাগত যোগ্যতা: i) স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউশন থেকে অন্তত 50% চিহ্ন সহ ব্যাচেলর ডিগ্রী পাস করেছে।
ii) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে 02 বছরের প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ কোর্স বা প্রাথমিক শিক্ষায় 02 বছর ডিপ্লোমা (ডি.আই.আই.এ.ডি.) থাকতে হবে। জাতীয় শিক্ষা কাউন্সিল ফর এডুকেশনের শিক্ষা বা শিক্ষা বিভাগের ব্যাচেলর ডিগ্রি (বিএডি) ) একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে।
অভিজ্ঞতা: কেন্দ্রীয় / রাজ্য সরকারী বিদ্যালয়ে সর্বনিম্ন সময়ের 05 বছরের জন্য প্রাথমিক স্কুল শিক্ষক হিসাবে কাজ করার শিক্ষণ অভিজ্ঞতা অর্জন করা উচিত এবং ন্যূনতম শিক্ষাগত ও পেশাগত যোগ্যতা অর্জনের পরে অভিজ্ঞতা অর্জন করতে হবে।
বয়স সীমা: 01/01/2019 হিসাবে সর্বনিম্ন 18 বছর এবং সর্বাধিক 37 বছর।
বেতন স্কেল: Rs। 10300-34800 / – গ্রেড পে সঙ্গে Rs। 5000 / –

শূন্যস্থান পাঞ্জাব সরকারের শিক্ষা বিভাগে রয়েছে।

দ্রষ্টব্য: ম্যাট্রিক বা তার সমতুল্য মানদণ্ডের পাঞ্জাবি সকল পোস্টের জন্য অপরিহার্য। নির্বাচিত প্রার্থী তিন বছরের মেয়াদে probation হবে।

উচ্চ বয়স সীমাবদ্ধতা: উচ্চ বয়স সীমা সরকার অনুযায়ী শিথিলযোগ্য। নিয়ম। পাঞ্জাব ছাড়া অন্য রাজ্যের সংরক্ষিত শ্রেণীর প্রার্থীকে সাধারণ প্রার্থী হিসাবে বিবেচনা করা হবে।

প্রার্থীদের নির্বাচন: প্রার্থীদের নির্বাচন প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে হবে।

যথাযথ তারিখ, সময় এবং স্থান / সাক্ষাৎকারের স্থান যথাযথভাবে যোগ্য প্রার্থীদের কাছে জানানো হবে এবং সেই তথ্য পাঞ্জাব পাবলিক সার্ভিস কমিশন (পাঞ্জাব পিএসসি) – http://ppsc.gov.in এর অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে।

প্রার্থীদের নির্বাচনী মান এবং যোগ্যতা মানদণ্ড সম্পর্কিত আরো বিস্তারিত তথ্যের জন্য, আনুষ্ঠানিকভাবে প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন (নীচে ইউআরএল / পিডিএফ দেখুন)।

আবেদনপত্র এবং পরীক্ষার ফি: প্রার্থীদের অবশ্যই 3000 / – টাকা দিতে হবে (1২5 টাকা / – সমস্ত রাজ্য ও এসসি / এসটি ক্যাটাগরির জন্য এবং পাঞ্জাব রাজ্যের বিসি, শুধুমাত্র পাঞ্জাব রাজ্যের পিডব্লিউডির জন্য Rs.1750 / – এবং 500 / – / – শুধুমাত্র পাঞ্জাব রাষ্ট্রের প্রাক্তন কর্মচারীদের জন্য) আবেদন ফি এবং পরীক্ষার ফি হিসাবে। ফী পেমেন্ট চ্যালেঞ্জের মাধ্যমে কেবল ব্যাংকের মাধ্যমে অর্থ প্রদান করা যেতে পারে। পাঞ্জাব পাবলিক সার্ভিস কমিশন (পাঞ্জাব পিএসসি) এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফি চালান ডাউনলোড করা যেতে পারে। আরো বিস্তারিত জানার জন্য আনুষ্ঠানিকভাবে প্রকাশিত বিজ্ঞাপন দেখুন।

কিভাবে আবেদন করতে হবে: আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা শুধুমাত্র পাঞ্জাব পাবলিক সার্ভিস কমিশন (পাঞ্জাব পিএসসি) এর অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন – http://ppsc.gov.in (নীচের দেওয়া আবেদনপত্রের লিঙ্কটি দেখুন) 02/04/২014 এর আগে বা তার আগে 2019।

নির্ধারিত ফি সফলভাবে প্রদান এবং অনলাইন আবেদনপত্র জমা দেওয়ার পর, কম্পিউটার রেজিস্ট্রেশনটিতে অনন্য রেজিস্ট্রেশন নম্বর সহ নিবন্ধন / প্রাপ্তি স্লিপ তৈরি হবে। ভবিষ্যতে চিঠিপত্রের জন্য প্রার্থীদের এটি প্রিন্ট আউট করতে হবে। এই স্তরে যেকোন প্রিন্ট আউট / হার্ড কপি বা ডকুমেন্টগুলি পাঠান না। সমস্ত যাচাই কারণে অবশ্যই করা হবে।

অনলাইনে কিভাবে আবেদন করতে হবে তার বিস্তারিত নির্দেশাবলীর জন্য, অনুগ্রহ করে আনুষ্ঠানিকভাবে প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন (আরো বিস্তারিত জানার জন্য প্রদত্ত লিঙ্ক / পিডিএফ ফাইলটি দেখুন)

গুরুত্বপূর্ন তারিখগুলো:

  • অনলাইনে আবেদন শুরু করার তারিখ:
  • অনলাইন আবেদন বন্ধ করার তারিখ: 02/04/2019

উপরোক্ত তথ্য সংক্ষিপ্ত হয়। অনলাইনে আবেদন করার আগে অনুগ্রহ করে সরকারীভাবে প্রকাশিত বিজ্ঞাপনটি দিয়ে যান

পাঞ্জাবের সরকারী ওয়েবসাইট পিএসসি – http://ppsc.gov.in

অ্যাডভ্ট জন্য এবং আবেদন ফর্ম, যান – URL ভিজিট করুন

-: Karmasandhan Bengali :-

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

×

ফলো করুন আমাদের পেজ

%d bloggers like this: